২০২৪ সালের সেরা ১০টি স্মার্টফোন - নেটের জন্য কোন মোবাইল ভালো

বর্তমান প্রেক্ষাপটে এসে পৃথিবী উন্নত হয়ে গেছে। এখন মানুষ সবকিছু আগে আগে থেকেই জানতে চায়। আজকে আমি ২০২৪ সালের সেরা ১০টি স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাই আপনি যদি ২০২৪ সালের সেরা বিভিন্ন স্মার্টফোন এবং Samsung Galaxy S24 Ultra সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।
২০২৪ সালের সেরা ১০টি স্মার্টফোন
তাই আপনি যদি ২০২৪ সালের সেরা ১০টি স্মার্টফোন সম্পর্কে সমস্ত আপডেট বিশেষ ধারণা পেতে চান তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন। তাহলে আশা করি আপনি ২০২৪ সালের সেরা ১০টি স্মার্টফোন সম্পর্কে সমস্ত ধারণা পেয়ে যাবেন।

ভূমিকা

বর্তমান যুগে এসে মানুষেরা অনেক এগিয়ে গেছে। বর্তমান সময়ে মানুষেরা অনেক নতুন নতুন জিনিস উদ্ভাবন করছে। এখন মানুষ সবকিছু সম্পর্কে আগে আগেই জানতে চাই। আমার এই পোস্ট সেই মানুষদের জন্য।এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে ২০২৪ সালের সেরা স্মার্টফোন নিয়ে আলোচনা করা হবে। তাই আপনি যদি ২০২৪ সালের সেরা ১০টি স্মার্টফোন সম্পর্কে জানতে চান তাহলে দয়া করে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন। তাহলে আশা করি সবকিছু জানতে পারবেন।

Huawei P70 Pro

এক নাম্বারে রয়েছে Huawei P70 pro। এই স্মার্টফোনটির ডিসপ্লের কথা বলতে গেলে অর্থাৎ সামনে এবং পিছনে ব্যবহার করা হয়েছে Aluminum Frame। যা এই স্মার্টফোনটিকে আকর্ষণীয় করে তুলেছে। এই স্মার্টফোনটির ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে IP68 Dust/Water Resistant LTPO OLED Screen। যা হালকা পানিতে আপনার ফোনের কোন ক্ষতি করবে না। এছাড়াও এই স্মার্টফোনটিতে রয়েছে 144HZ Refresh Rate এবং 6.67 Inches Display।
স্মার্টফোনটি তে আরো রয়েছে Display Resolution 12200 x 2700 Pixels যা আপনার ভিডিওকে করে তুলবে সুন্দর এবং হাই রেজুলেশন এর ভিডিও দেখতে পারবেন। এই স্মার্টফোনটিতে পিছনের সাইডে প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Kunlun Glass 2। এই গ্লাসটি ব্যবহারে আপনার ফোন ক্র্যাশ অথবা বিভিন্ন দাগ থেকে মুক্ত থাকবে। ক্যামেরা হিসেবে এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচটি ক্যামেরা। যার মধ্যে 200MP Main Camera হিসেবে ব্যবহার করা হয়েছে এবং সেল্ফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 32MP একটি ক্যামেরা।

এছাড়াও USB Type C 3.2 এবং OTG Top/Button Stereo Speaker। সিকিউরিটি সিস্টেম হিসেবে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর জেটি ফোনের ডিসপ্লের উপরে বসানো রয়েছে। স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে রয়েছে 5310 MAh Battery এবং 100W Fast Charging। এ ফোনের মেমোরি হিসেবে ব্যবহার করা হয়েছে 256GB/512GB এবং 12/16GB RAM। এই ফোনের প্রত্যাশিত দামের কথা বলতে গেলে এই স্মার্টফোনটির দাম $1000। অর্থাৎ বাংলাদেশি টাকায় এক লক্ষ টাকার উপরে। এই স্মার্টফোনটির মুক্তির সময় March 2024।

Xiaomi 14 Pro

দ্বিতীয় নাম্বারে রয়েছে Xiaomi 14 pro। এই স্মার্ট ফোনটিতে সামনের গ্লাস হিসেবে ব্যবহার করা হয়েছে Ceramic Back or Silicone Polymer Back Aluminum Frame। আরো রয়েছে IP68 Dust/Water Resistant। স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে LTPO OLED Display। আরো রয়েছে 120Hz Refresh Rate Dolby vision। স্মার্টফোনটির সর্বোচ্চ ব্রাইটনেস হচ্ছে 2500 Nits Brightness।
Display Resolution হিসাবে রয়েছে 1440 x 3200 Pixels। এই স্মার্টফোনটিতে প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Corning Gorilla Glass Victus 2। এই ফোনের ভার্সন এর কথা বলতে গেলে এটিতে ব্যবহার করা হয়েছে OS Android 14, MIUI 15। স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Snapdragon 8 Gen 3 Adreno 750। স্মার্টফোনটির স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে 256GB/512GB এবং12/16GB RAM।

মেইন ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 200MP একটি ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 32MP একটি ক্যামেরা। সিকিউরিটি প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Under Display Fingerprint। স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 5500 MAh Battery এবং 200W Fast Charging। স্মার্টফোনটির সম্ভাব্য বাজার মূল্য $900 USD অর্থাৎ বাংলাদেশি টাকায় ৯০০০০ টাকার উপরে। স্মার্টফোনটি বাজারে মুক্তির তারিখ হচ্ছে December 2023।

Huawei Mate 60 Pro

তৃতীয় নাম্বারে রয়েছে Huawei Mate 60 pro। স্মার্টফোনটি তে Front/Back Glass হিসেবে ব্যবহার করা হয়েছে Aluminum Frame। আরো রয়েছে IP68 Dust/Water Resistant এবং 120Hz Refresh Rate LTPO OLED Screen। স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.74 Inches Display। ডিসপ্লে রেজুলেশন হিসেবে ব্যবহার করা হয়েছে 1212 x 2616 pixels 19.5.9 Aspect Ratio।
প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Huawei Kunlun Glass 2 এবং OS HaemonyOS 4.0। প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Chipset Snapdragon 8 Gen 2 Adreno 750। স্মার্টফোনটির স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে 256GB/512GB এবং 12/16GB RAM। মেইন ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 108MP Main Camera এবং সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 20MP একটি ক্যামেরা।

ফোনের সিকিউরিটি সিস্টেম হিসেবে রয়েছে Face ID এবং Fingerprint sensor। স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 5100 MAh Battery এবং 100W Fast Charging। এ ফোনের সম্ভাব্য মূল্য $1000 USD অর্থাৎ বাংলাদেশি টাকায় এক লক্ষ টাকার উপরে। স্মার্টফোনটি বাজারে মুক্তির তারিখ September 2023 ।

Google Pixel 8 Pro

চতুর্থ নাম্বারে রয়েছে Google Pixel 8 pro। স্মার্টফোনটিতে Font/Back Glass গ্লাস হিসেবে ব্যবহার করা হয়েছে Aluminum Frame এবং IP68 Dust/Water Resistant। এছাড়াও রয়েছে LTPO AMOLED Display এবং 120Hz Refresh Rate, Always On Display। আরো রয়েছে HDR10 2600 Nits Brightness এবং 6.7 Inches Display।
ডিসপ্লে রেজুলেশন হিসেবে ব্যবহার করা হয়েছে 1440 x 3120 pixels 19.5.9 Aspect Ratio। প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Corning Gorilla Glass Victus 2। android ভার্সন হিসেবে ব্যবহার করা হয়েছে OS Android 14 এবং Chipset Google Tensor G3। ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 64MP Main Camera এবং 12MP Selfie Camera।

ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 5500 mAh Battery এবং 50W Fast Charging। স্মার্টফোনটির সম্ভাব্য মূল্য $800 USD অর্থাৎ বাংলাদেশি টাকায় ৮০ হাজার টাকার উপরে। স্মার্টফোনটি বাজারে মুক্তি পায় October 2023।

iPhone 15 Pro Max

পঞ্চম নাম্বারে রয়েছে iPhone 15 Pro max। এই স্মার্টফোনটিতে Back/Front Glass হিসেবে ব্যবহার করা হয়েছে Stainless Steel Frame। আরো ব্যবহার করা হয়েছে IP68 Dust/Water Resistant এবং LTPO Super Retina XDR OLED 144Hz Refresh Rate। আরো রয়েছে Dolby Vision HDR10 এবং 2500 Nits Max Brightness ও 6.7 Inches Display। স্মার্টফোনটিতে ডিসপ্লে রেজুলেশন হিসেবে ব্যবহার করা হয়েছে 1290 x 2796 Pixels 19.5.9 Aspect Ratio এবং Ceramic Glass।
এই স্মার্টফোনটি তে iOS Always On Display OS iOS 17। প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Chipset Apple A17 Bionic Apple GPU। স্মার্টফোনটি তে তিনটি ক্যামেরা পেয়ে যাবেন তার মধ্যে Main Camera 48MP এবং দ্বিতীয় ক্যামেরা 12MP ও তৃতীয় ক্যামেরা হিসেবে রয়েছে 12MP একটি Sensor। আরো রয়েছে সেলফি ক্যামেরা হিসেবে 12MP এর একটি ক্যামেরা। ফোনটিতে স্টুডেন্ট হিসেবে ব্যবহার করা হয়েছে 128GB/256GB/512GB এবং 8GB RAM।

সিকিউরিটি সিস্টেম হিসেবে রয়েছে Face ID এবং স্মার্টফোনটি তে ম্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 4723 mAh Battery ও Fast Charging। স্মার্টফোনটির বর্তমান মূল্য $1400 USD যা বাংলাদেশী টাকায় ১ লক্ষ ৫০ হাজার টাকার মত। স্মার্টফোনটি বাজারে মুক্তির তারিখ September 2023। বর্তমানে স্মার্টফোনটি বাংলাদেশে এভেলেবল পেয়ে যাবেন।

Samsung Galaxy S24 Ultra

সর্বশেষ অর্থাৎ ৬ নাম্বারে রয়েছে Samsung Galaxy S24 ultra। স্মার্টফোনটিতে Front/Back Glass হিসাবে ব্যবহার করা হয়েছে Aluminum Frame এবং IP68 Dust/Water Resistant। আরো রয়েছে Dynamic AMOLED 3X 2500 Nits এবং 6.8 Inches Display 144Hz, HDR10। স্মার্টফোনটিতে ডিসপ্লে রেজুলেশন হিসেবে ব্যবহার করা হয়েছে 1440 x 3088 Pixels Always On Display।
ডিসপ্লে প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে Gorilla Glass Victus 3। অ্যান্ড্রয়েড ভার্সন হিসেবে ব্যবহার করা হয়েছে OS Android 14 One UI 6। এছাড়াও স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon 8 Gen Adreno 750। স্মার্টফোনটিতে রয়েছে 12/16GB of RAM UFS 4.1 এবং স্মার্টফোনটিতে স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে 256GB/512GB/1T Storage। মেইন ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 200MP একটি ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে UDC Front Camera।

আরো রয়েছে Fingerprint Qualcomm 3D Sonic Max। সর্বশেষ স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে 5000 mAh Battery এবং 65W Fast Charging। স্মার্টফোনটির সম্ভাব্যমূল্য $1500 USD যা বাংলাদেশী টাকায় দেড় লক্ষ টাকার উপরে। সর্বশেষ স্মার্টফোনটির মুক্তির তারিখ February 2024।

OnePlus 11

আমরা সকলেই জানি যে, প্রায় প্রতিবছর বিভিন্ন ধরনের ফিচারসমূহ যুক্ত ফোন বাজারে লঞ্চ করে ওয়ানপ্লাস কোম্পানি রয়েছে শীর্ষস্থানে। তাদের মার্কেটের শীর্ষস্থান ধরে রাখার জন্য ওয়ানপ্লাস বাজারে নতুন একটি ফোন লঞ্চ করেছে। ফোনটির নাম হচ্ছে ওয়ান প্লাস ১১। স্মার্টফোনটিতে শুরুতেই রয়েছে তিনটি ক্যামেরাযুক্ত শক্তিশালী চিপ, মন মাতানো ডিজাইন এবং রিফ্রেশ রেট ১২০ Hz। স্মার্টফোনটি আপনি বর্তমান বাজারে ৯৯,৯৯০ টাকায় ক্রয় করতে পারবেন। চলুন স্মার্টফোন সম্পর্কিত সকল তথ্য জেনে নেওয়া যাক।
দ্বিতীয়ত স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.7 ইঞ্চির একটি ডিসপ্লে। স্মার্টফোনটি তে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ২। এর পরবর্তীতে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং তার সাথে রয়েছে ১৬ জিবি RAM। স্মার্টফোনটি তে ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে তিনটি ক্যামেরা। যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের মেইন শুটার এবং সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। সর্বশেষ স্মার্টফোনটি তে পেয়ে যাবেন ৫০০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি এবং ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সিস্টেম।

তবে ওয়ান প্লাস ফোন কেনার আগে আমাদের মাথায় একটি প্রশ্ন ঘুরপাক খায় প্রশ্নটি হচ্ছে গ্রীন স্কিন সমস্যা। কিন্তু এইটার সমাধানও ওয়ানপ্লাস কোম্পানি বের করেছে। যার কারণে ওয়ানপ্লাস কোম্পানি গ্রিন স্কিন সমস্যার জন্য নির্দিষ্ট ওয়ারেন্টি প্রধান চালু করেছে। সে ক্ষেত্রে আপনি নির্দ্বিধায় স্মার্টফোনটি ক্রয় করতে পারেন।

Xiaomi 13 Pro

আপনি যদি বর্তমানে ২০২৪ সালে এসে একটি সেরা ক্যামেরার ফোন ক্রয় করতে চান তাহলে আপনি অনায়াসে শাওমি ১৩প্রো ক্রয় করতে পারেন। কারণ বিশ্বের সেরা ক্যামেরা ফোনের মধ্যে শীর্ষ তালিকার মধ্যে রয়েছে শাওমি ১৩ প্রো। হেডফোনটিতে রয়েছে দারুণ দারুণ ফিচারস এবং মন মাতানো ক্যামেরা। স্মার্টফোনটি আপনি বর্তমান বাজার মূল্যে ১ লাখ ১০ হাজার টাকায় পেয়ে যাবেন। চলুন এবার স্মার্টফোনের সম্পর্কে বিভিন্ন তথ্য জেনে নেওয়া যাক।
শুরুতে স্মার্টফোনটির ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.73 ইঞ্চির ডিসপ্লে এবং ১২০ Hz রিফ্রেশ রেট। এর পরবর্তীতে স্মার্টফোনটি তে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন 8 gen 2। এর পরবর্তীতে স্মার্টফোনটির ইন্টারনাল স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে 512 জিবি এবং আরও ব্যবহার করা হয়েছে সর্বোচ্চ ১২ GB RAM। স্মার্টফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে তিনটি ক্যামেরা। যার মধ্যে প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের এবং সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে 32 মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

এছাড়াও সর্বশেষ স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে রয়েছে ৪,৮২০ মিলি এম্পিয়ারের ব্যাটারি এবং ১২০ ওয়াট ওয়ার রড ও ৫০ ওয়াট ওয়ারলেস চার্জিং সিস্টেম। তাই যদি আপনার বাজেট ১ লাখ ১০ হাজার টাকা হয়ে থাকে আর আপনি যদি একটি ভালো মানের ফোন ক্রয় করতে চান তাহলে স্মার্টফোনটি ক্রয় করতে পারেন।

Samsung Galaxy Z Fold5

আমরা সকলেই জানি যে বর্তমানে অনেক মানুষ ফ্লিপ ফোন ব্যবহার করা শুরু করেছে। আর দিনে দিনে এ জনপ্রিয়তা বৃদ্ধি পেতে চলেছে। আমাদের মধ্যে অনেকে আছেন যারা এইরকম স্মার্টফোন ক্রয় করতে চান আর এমন স্মার্টফোন ক্রয় করতে চান যাতে করে ফোন ফ্লিপ হওয়ার পাশাপাশি ভালো ক্যামেরা এবং ভালো প্রসেসর থাকে। আর তাদের জন্যই রয়েছে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫। আপনি স্মার্ট ফোনটি বর্তমান বাজার মূল্য হিসেবে ১ লক্ষ ২৭ হাজার টাকায় অ্যাভেলেবেল পেয়ে যাবেন। চলুন স্মার্টফোনটির সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।
প্রথমত স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৭.৬ ইঞ্চির একটি ফোল্ডিং ডিসপ্লে। এর পরবর্তীতে স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন 8 জেন 2। এর পরবর্তীতে আপনি স্মার্টফোনটিতে ইন্টারনাল স্টোরেজ হিসেবে পেয়ে যাবেন ১ টেরাবাইট স্টোরেজ এবং রেম হিসেবে পেয়ে যাবেন সর্বোচ্চ ১২GB। এর পরবর্তীতে রয়েছে প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেলের ত্রিপল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ৩ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা।

সর্বশেষ স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে পেয়ে যাবেন ৪৪০০ মিলি এম্পিয়ার ব্যাটারী এবং ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সিস্টেম। তাই আপনি যদি ফ্লিপ জাতীয় স্মার্টফোন কিনতে ইচ্ছুক হয়ে থাকেন এবং ভালো ক্যামেরা সহ ভালো প্রসেসর চান তাহলে উপরে দেখানো স্মার্টফোনটি অনায়াসে ক্রয় করতে পারেন।

Oppo Find X6 Pro

আপনার যদি প্রিমিয়াম ব্যান্ডের ফোন ব্যবহার করার ইচ্ছা থেকে থাকে তাহলে আপনার জন্য সর্বোচ্চ মানের ফোন হবে oppo ফাইন্ড X6 প্রো স্মার্টফোনটি। তার কারণ অপ্পো ব্র্যান্ড এক্স সিরিজের মাধ্যমে প্রিমিয়াম ব্র্যান্ড হিসেবে নিজেদের উপস্থাপন করতে সক্ষম হয়েছে। স্মার্টফোনটিতে প্রায় একটি মানুষের প্রয়োজনীয় সকল ফিচারস রয়েছে। উক্ত স্মার্টফোনটি আপনি ১ লক্ষ ৩০ হাজার টাকায় যে কোন মোবাইল দোকানে অ্যাভেলেবেল পেয়ে যাবেন।চলুন স্মার্টফোনটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

সর্বপ্রথমে স্মার্টফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৮২ ইঞ্চির একটি ডিসপ্লে। এর পরবর্তীতে স্মার্টফোনটি তে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপ ড্রাগন 8 জেন 2। এর পরবর্তীতে স্মার্টফোনটিতে ইন্টারনাল স্টোরেজ হিসেবে ব্যবহার করা হয়েছে ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং আরো রয়েছে ১৬GB RAM। এর পরবর্তীতে স্মার্টফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেলের ত্রিপল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

সর্বশেষ স্মার্টফোনটিতে ব্যাটারি হিসেবে রয়েছে ৫০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি এবং ১০০ ওয়াট ওয়ার রড ও ৫০ ওয়াট ওয়ারলেস চার্জিং সিস্টেম। তাই আপনি যদি একটি ভালো মানের ফোন ক্রয় করতে চান তাহলে উপরের দেখানো স্মার্টফোনটি ক্রয় করতে পারেন।

নেটের জন্য কোন মোবাইল ভালো

  • Oppo Find X6 Pro
  • Samsung Galaxy Z Fold5
  • Xiaomi 13 Pro
  • OnePlus 11
  • Samsung Galaxy S24 Ultra
  • iPhone 15 Pro Max
  • Google Pixel 8 Pro

শেষ কথা

এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে আমি ২০২৪ সালের সেরা কয়েকটি স্মার্টফোন নিয়ে আলোচনা করেছি। আশা করি আপনি উপরে দেখানো স্মার্টফোন গুলির মধ্য থেকে আপনার পছন্দের স্মার্টফোনটি বেছে নিতে পেরেছেন। সম্পূর্ণ পোস্টটি পড়ার পর যদি আপনার পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন এবং নিত্যপ্রয়োজনে বিভিন্ন তথ্য পেতে ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url