অনলাইনে ইনকাম করার উপায় - মোবাইল দিয়ে টাকা ইনকাম

বর্তমানে চাকরি করার পাশাপাশি অনেকেই অনলাইনে বিভিন্ন হবে ইনকাম করতে চান। অনেকেই অনলাইনে ইনকাম করে তাদের ক্যারিয়ার গড়তে চান ।কিন্তু কি কি উপায় অনলাইন থেকে অর্থ উপার্জন করা যায় তা আমরা অনেকেই জানি না ।সুতরাং আজকে আমি আপনাদেরকে অনলাইনে উপার্জন ইম্প্রেশন অনেক করার উপায় গুলো সম্পর্কে বলবো অর্থাৎ অনলাইনে ইনকাম করার উপায় যার মাধ্যমে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।
অনলাইনে ইনকাম করার উপায়
তাই আপনি যদি সঠিক উপায় জেনে অনলাইন থেকে খুব ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে চান তাহলে আমাদের সাথেই থাকুন।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে

এক নাম্বার অনলাইনে ইনকাম করার উপায় অ্যাফিলিয়েট মার্কেটিং।প্রথমে আপনাদের প্রশ্ন আসতে পারে অ্যাফিলিয়েট মার্কেটিং কি? অ্যাফিলিয়েট মার্কেটিং হল এক ধরনের মার্কেটিং যেখানে আপনার কোন ইনভেস্ট এর প্রয়োজন পড়বে না শুধুমাত্র আপনি অন্যদের বিজনেস বা সার্ভিস বিক্রি করার মাধ্যমে সেই ভিডিওটি থেকে একটি লভ্যাংশ পাবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং হল অনলাইনে অর্থ উপার্জনের অন্যতম জনপ্রিয় উপায়। বছরের পর বছর ধরে, এর জনপ্রিয়তা বেড়েছে এবং নিচে নেমেছে, তবে এটি অনলাইনে অর্থ উপার্জনের একটি স্থিতিশীল উপায় হিসাবে প্রমাণিত হচ্ছে। অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সবচেয়ে ভালো জিনিস হল আপনি Shopify , Amazon , Uber ইত্যাদি সকল ধরনের কোম্পানির জন্য একজন অ্যাফিলিয়েট মার্কেটার হতে পারেন।

ইউটিউব চ্যানেল ওপেন এর মাধ্যমে

অনলাইনে ইনকাম করার উপায় এরমধ্যে অন্যতম হল ইউটিউব চ্যানেল।অন্যরা যদি ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে পারে, আপনিও করতে পারেন। সর্বোচ্চ বেতনভোগী ইউটিউবার হলেন 7 বছর বয়সী রায়ান, যিনি তার YouTube চ্যানেলে খেলনাটি পর্যালোচনা করেন, যা তাকে 2018 সালে $ 22 মিলিয়ন উপার্জন করেছে। 

অন্য শীর্ষ উপার্জনকারী হলেন জেফরি স্টার, যিনি YouTube এ $18 মিলিয়নেরও বেশি আয় করেছেন এবং তিনি একটি প্রসাধনী ব্র্যান্ড যেটি বছরে প্রায় $100 মিলিয়ন মূল্যের পণ্য বিক্রি করে।ইউটিউব এ একাউন্ট করে আপনার নিজের মত কনটেন্ট পোস্ট করে ,সেখানে মনিটাইজেশন এর মাধ্যমে আপনি ঘরে বসে কোন ঝামেলা ছাড়াই অফুরন্ত টাকা ইনকাম করতে পারেন।

ইনফ্লুয়েন্সার হওয়ার মাধ্যমে

তিন নাম্বার অনলাইনে ইনকাম করার উপায় হল ইনফ্লুয়েন্সার হাওয়া ।একটি ব্যক্তিগত ব্র্যান্ড তৈরি করা আপনাকে অনলাইনে অর্থ উপার্জন করতেও সহায়তা করতে পারে। আপনি কি জানেন যে 2019 সালে, ক্রিশ্চিয়ানো রোনালদো প্রতিটি স্পনসর ইনস্টাগ্রাম পোস্টের জন্য $975,000 উপার্জন করেছেন, যা তাকে সর্বোচ্চ অর্থ প্রদানকারী প্রভাবশালী করে তুলেছে? সুতরাং, আপনি একজন প্রভাবশালী হয়ে ইনকাম করতে পারেন।

একটি অনলাইন কোর্স তৈরি করুন

জ্ঞান ভাগ করে নেওয়া অনলাইন ইনকাম করার সেরা উপায়গুলির মধ্যে একটি। আপনি যদি কোনও বিষয়ে বিশেষজ্ঞ হন তবে আপনি অনলাইন কোর্স তৈরি করে আপনার জ্ঞান নগদীকরণ করতে পারেন। এক্ষেত্রে একবার আপনি আপনার শ্রম দিবেন তারপর সেখান থেকে আপনার ইনকাম আসতে শুরু করবে যা আপনি কল্পনাও করতে পারবেন না। 

আপনি Udemy তে আপনার কোর্স বিক্রি করতে পারেন বা আপনি আপনার নিজস্ব ওয়েবসাইটে সেই কোর্স গুলো আপলোড করে এগুলো প্রমোটের মাধ্যমে ইনকাম করতে পারেন।

ফ্রিল্যান্সিং করার মাধ্যমে

অনলাইনে ইনকাম করার উপায় এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় উপায় হল ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং এর মাধ্যমে এখন অনেকেই তাদের ক্যারিয়ার গড়ে তুলছে এবং প্রতি মাসে একজন ফ্রিল্যান্সারের ইনকাম লাখ টাকারও বেশি । যা যেকোনো চাকরি থেকে কোন কিছুতেই কম নেই বরঞ্চ অনেকাংশই এগিয়ে। ফ্রিল্যান্সিং করার জন্য আপনাকে যে কোনো একটি বিষয়ে পারদর্শী হতে হবে বা আপনাকে স্কিল বা দক্ষতা অর্জন করতে হবে ।

যেমন ধরেন গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, ওয়েব ডিজাইন, ডিজিটাল মার্কেটিং ,আর্টিকেল রাইটিং, ডাটা এন্ট্রি ইত্যাদি আরো অনেক কাজ আছে যেগুলোতে আপনার দক্ষতা অর্জনের মাধ্যমে আপনি সেগুলো কোন মার্কেটপ্লেসে সার্ভিস আকারে সেল করতে পারেন।

ব্লগ শুরু করার মাধ্যমে

ব্লগিং হল অনলাইনে অর্থ উপার্জনের প্রাচীনতম উপায়গুলির মধ্যে একটি। যারা লিখতে পছন্দ করেন তারা বিশেষ ফোকাস দিয়ে ব্লগ শুরু করেন। এটি হতে পারে আপনার যেকোনো পছন্দের বিষয় যে কোন বিষয়ে আপনি জানেন সেটি মানুষের সাথে শেয়ার করুন ব্লগিংয়ের মাধ্যমে ।

উদাহরণস্বরূপ, গাড়ি, ড্রপশিপিং, স্বাস্থ্য, ফ্রিল্যান্সি ইত্যাদি সহ যেকোনো সম্পর্কে একটি ব্লগ প্রকাশ করে সেখান থেকে গুগল এডসেন্সের মাধ্যমে আপনি ইনকাম করতে পারেন।এটি আপনাকে শ্রম দিতে হবে তবে একটা সময় আপনাকে বেশি শ্রম দেওয়ার প্রয়োজন হবে না আপনি সেক্ষেত্রে আপনার ব্লগিং এর জন্য রাইটার রাখতে পারেন।

ইবুক প্রকাশ করার মাধ্যমে

আরেকটি অনলাইন ইনকাম করার উপায় হলইবুক প্রকাশ করার মাধ্যমে।অনেকেই অনলাইনে বই পড়তে পছন্দ করে আপনি যা জানেন বা আপনারা যে বিষয়ে সঠিক ধারণা আছে সে বিষয়ে আপনি একটি সম্পূর্ণ বই লিখে সেটি পাবলিশ করে ইনকাম করতে পারেন।

Amazon KDP এর সাথে, একটি ইবুক প্রকাশ করা সহজ ছিল না। আপনাকে যা করতে হবে তা হল একটি ইবুক লিখুন, এটি ফর্ম্যাট করুন, একটি ইবুক কভার তৈরি করুন, এটি প্রকাশ করুন এবং প্রচার করুন৷ 

আপনি আপনার ইবুকের জন্য একজন লেখক, কভার ডিজাইন করার জন্য একজন গ্রাফিক ডিজাইনার বা আপনার জন্য ইবুকটি ফরম্যাট করার জন্য একজন ফ্রিল্যান্সার নিয়োগ করতে বেছে নিতে পারেন যাতে আপনাকে আপনার কাজটি কমিয়ে আনতে সাহায্য করতে পারেন।

একটি অ্যাপ তৈরি করার মাধ্যমে

আপনি যদি ভালো প্রোগ্রামিং পারেন বা আপনার প্রোগ্রামিং নলেজ ভালো থাকে অথবা রিলেটেড কোন কিছুতে আপনি ইন্টারেস্টেড হন, তাহলে আপনি অ্যাপ তৈরি করে ,গুগল প্লে স্টোরে আপ লোডের মাধ্যমে প্রচুর টাকা ইনকাম করতে পারেন । 

এছাড়াও আপনি যদি না জানেন তবে আপনি কোন প্রোগ্রামারকে বা কোন অ্যাপ ডেভলপার কে দিয়ে একটি অ্যাপ ডেভেলপ করে সেটি পেজগুলোতে আপলোড করতে পারেন।

কন্টেন্ট রাইটিং এর মাধ্যমে

আপনার যদি লেখালেখি পছন্দ থাকে এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করার অভিজ্ঞতা থাকে তাহলে আপনি কনটেন্ট রাইটিং শুরু করতে পারেন । কেননা অনেক কোম্পানি তাদের বিজনেসের জন্য রাইটার খুঁজে যারা ক্রিটিভ কন্টেন তৈরি করতে পারে এবং অন্য কোম্পানি এসব ক্রিয়েটিভ কনটেন্ট ক্রিয়েটরদের  হায়ার করে থাকে ,তাদের বিজনেস বা সার্ভিস সম্পর্কে কনটেন্ট লিখানোর জন্য।

ভাষা অনুবাদ করার মাধ্যমে

সর্বশেষ অনলাইনে ইনকাম করার উপায় হল ভাষা অনুবাদ করা ।অর্থাৎ; আপনি যদি কোনো যেকোনো দুটি ভাষায় পারদর্শী হয়ে থাকেন তাহলে আপনি দোভাষীর বা ভাষায় অনুবাদ করার কাজটি করতে পারেন ।অনেকেই ভাষা অনুবাদকদের টাকার মাধ্যমে হায়ার করে থাকেন সুতরাং আপনিও কাজে লাগাতে পারেন।

গুরুত্বপূর্ণ কথা

এইগুলি হল সবচেয়ে কার্যকর অনলাইনে ইনকাম করার সঠিক উপায়, যা আপনি অনলাইনে অর্থোপার্জনের জন্য ব্যবহার করতে পারেন। যাইহোক, আপনার তাদের মধ্যে একটি ভালো হতো শিখে পরিশ্রম দিয়ে কাজ করতে পারলে আপনারাও খুব সহজে ঘরে বসে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন এক্ষেত্রে অবশ্য আপনাকে মনোযোগী এবং কঠোর পরিশ্রম করতে হবে।

মোবাইল দিয়ে টাকা ইনকাম

  • ইউটিউব ভিডিও তৈরী করে ইনকাম
  • ব্লগিং করে ইনকাম
  • Youtube চ্যানেল থেকে আয়
  • ফ্রিল্যান্সিং করে ইনকাম
  • ফেসবুক বুস্টিং করে ইনকাম
  • অনলাইন টিউশন করে ইনকাম
  • ফেসবুক ই-কমার্স ইনকাম
  • ফেসবুক মনিটাইজেশন ইনকাম
  • ডেলিভারি সার্ভিস এর মাধ্যমে ইনকাম
  • ক্রিপটোকারেন্সি ট্রেডিং করে ইনকাম
  • ইন্সটাগ্রাম থেকে ইনকাম
  • রিসেলিং ব্যবসা করে ইনকাম
  • মাইক্রোওয়ার্ক সাইট থেকে ইনকাম
  • ইনভেস্টমেন্ট অথবা ট্রেডিং সাইট থেকে ইনকাম
  • পুরাতন পণ্য বিক্রি করে ইনকাম
  • ফটো বিক্রি করে ইনকাম
আমি ওপরে বেশ কিছু এর কাজ তুলে ধরেছি যেগুলো খুব সহজে আপনি আপনার হাতে থাকা মোবাইল দিয়ে করতে পারবেন এবং সঠিক উপায়ে করতে পারলে ভালো পরিমাণে অর্থ উপার্জন করতে পারবেন। উপরের দেখানো যে কোন একটি বিষয় বেছে নিন। বেছে নেওয়ার পরে সে বিষয়টি লিখে গুগল অথবা ইউটিউবে সার্চ করুন। এর পরবর্তীতে গুগল অথবা ইউটিউব থেকে যাবতীয় তথ্য সংগ্রহ করে কিভাবে কাজ করতে হয় সেগুলো দেখে কাজ শুরু করে দিন। ধৈর্য সহকারে কাজ করলে আশা করি সফলতা অর্জন করতে পারবেন।

অনলাইনে ইনকাম করার বিভিন্ন উপায় নিয়ে সচরাচর জিজ্ঞাসা ও প্রশ্ন উত্তর FAQ

প্রশ্নঃঅনলাইনে সবচেয়ে সহজ কাজ কোনটি?
উত্তরঃডাটা এন্ট্রি।

প্রশ্নঃকিভাবে মোবাইলে বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন করা যায়?
উত্তরঃ বেশ কয়েকটি উপায় বিনিয়োগ ছাড়াই উপার্জন করা যায় যেমন,
  • বিভিন্ন কোম্পানির জরিপ পূরণ করে
  • আপনার নিজস্ব দক্ষতা বিক্রি করার মাধ্যমে
  • আপনার পণ্য অথবা পরিষেবা বিক্রি করার মাধ্যমে
  • অনলাইন অ্যাডভারটাইজিং এর মাধ্যমে ইত্যাদি
প্রশ্নঃগেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায়?
উত্তরঃবিভিন্ন ধরনের গেম যেমন,চিস, কেরাম, লুডু ইত্যাদি গেম ছেলে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে উপার্জন করা যায়। তবে খুব বেশি পরিমাণে অর্থ উপার্জন করা সম্ভব না।

প্রশ্নঃমেয়েদের কিভাবে ঘরে বসে আয় করার উপায়?
উত্তরঃ মেয়েদের ঘরে বসে বেশ কয়েকটি উপায়ে উপার্জন করা যায় যেমন,
  • ফ্রিল্যান্সিং করে আয়
  • গ্রাফিক্স ডিজাইন করে আয়
  • কনটেন্ট রাইটিং করে আয়
  • ব্লগিং করে আয়
  • অনলাইনে বিভিন্ন পণ্য বিক্রি করে আয়
  • ডাটা এন্ট্রি করে আয়
  • ডিজিটাল মার্কেটিং করে আয়
  • অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় ইত্যাদি
প্রশ্নঃঅনলাইন আয় কি?
উত্তরঃ সাধারণত ইন্টারনেটের সাহায্যে অর্থ উপার্জনের একটি পদ্ধতি।

শেষ কথা।অনলাইনে ইনকাম করার উপায়

এই সম্পূর্ণ পোস্টটি জুড়ে আমি অনলাইনে ইনকাম করার বিভিন্ন উপায় আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি এই সম্পূর্ণ পোস্টটি পড়ার পর আপনি আপনার কাঙ্খিত তথ্য খুঁজে পেয়েছেন। এই সম্পূর্ণ পোস্টটি পড়ার পর যদি আপনি আপনার কাঙ্ক্ষিত তথ্য পেয়ে থাকেন তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন। যাতে করে আপনার মত আপনার বন্ধুরাও তাদের কাঙ্ক্ষিত তথ্য সংগ্রহ করতে পারে। আর এরকম নিত্য প্রয়োজনীয় বিভিন্ন তথ্য পেতে ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করতে থাকুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url