বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম-আপনার কি বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলতে খুলতে চাচ্ছেন। যদি একাউন্ট খুলতে না পারেন তাহলে আজকের আর্টিকেলটির মাধ্যমে আপনারা বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। আপনারা যদি বাটন ফোনে নগদ একাউন্ট খুলতে চান তাহলে আজকের পোস্টটি বাটন দিয়ে নগদ একাউন্ট খোলার নিয়ম জানতে পোস্টটি সম্পন্ন পড়ুন।
বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম
বর্তমানে বিকাশ ,রকেট এর মত নগদ খুব জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং সেবা হিসেবে পরিচিত। আপনারা সকলেই বিকাশের মতো নগদ একাউন্ট বাটন মোবাইলে খুলতে পারবেন। এর জন্য প্রয়োজন হবে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়া।

ভূমিকা

মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নগদ একটি অন্যতম সেরা মোবাইল ব্যাংকিং সেবা। নগর বিভিন্ন ধরনের গ্রাহক সেবা প্রদান করে থাকে যার ফলে এটি দেশে মোবাইল ব্যাংকিং হিসেবে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। নগদ একটি সরকারি মোবাইল ব্যাংকিং সেবা। নগদে ক্যাশ আউট চার্জ ও কম সাথে সাথে এদের সিস্টেম ও ভালো। তাই আপনারা যদি নগদ খুলতে চান তাহলে আর্টিকেলটি পড়ুন।

নগদ একাউন্ট খুললে কত টাকা পাবেন?

বর্তমানে বাংলাদেশের মধ্যে বিকাশের মতো সবচেয়ে জনপ্রিয় লেনদেন ব্যাংকিং সেবা হল নগদ। নগদ একটি সরকারি সেবা মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান। এই নগদে গ্রাহকদের অনেক ধরনের সুযোগ-সুবিধা দিয়ে থাকে ফলে বাংলাদেশ নগদ ব্যবহারকারীর সংখ্যা অনেক। নগদে একাউন্ট করলে সেবা সহ টাকার ক্যাশব্যাকও পেয়ে যেতে পারেন। চলুন জেনে আসি নগদ একাউন্ট খুললে কত টাকা পাবেন।
  • নতুন নগদ একাউন্ট খুললে আপনি মোবাইল রিচার্জ করলে পেয়ে যেতে পারেন এক হাজার টাকার ক্যাশব্যাক।
  • তবে এই অফার শুধুমাত্র নতুন একাউন্ট খোলা গ্রাহকদের জন্য প্রযোজ্য।
  • নগদে নতুন একাউন্ট খুললে মোবাইল রিচার্জে বা যে কোন পেমেন্টে ২০ পার্সেন্ট পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন।
  • এছাড়া নগদ প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ক্যাশব্যাক অফার দিয়ে থাকে। মোবাইল রিচার্জ সহ এমবি অফার দিয়ে থাকে।

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

বর্তমানে বাংলাদেশের লেনদেন বা মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে নগদ অন্যতম ও জনপ্রিয় প্রতিষ্ঠান। আপনার এই নগদ অ্যাকাউন্ট অনায়াসে খুলতে পারবেন। বর্তমানে আমরা সকলেই স্মার্টফোন ব্যবহার করে থাকি তারা তো জানেন কিভাবে নগদ অ্যাকাউন্ট খুলতে হয়। 

কিন্তু যারা বাটন ফোন ব্যবহার করেন তারা কিভাবে নগদ অ্যাকাউন্ট খুলবেন তা আমাদের আজকের পোস্টটিতে তুলে ধরা হবে। বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে। চলুন আর কথা না বাড়িয়ে আমরা জেনে নেই বাটন ফোনে নগদ একাউন্ট খোলার নিয়ম।
  • প্রথমে আপনারা বাটন মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে *১৬৭# কোডটি ডায়াল করুন। অবশ্যই যে সিম নাম্বারে একাউন্ট খুলবেন সেটি দিয়ে ডায়াল করবেন
  • এরপর আপনাকে ৪ নম্বরের গোপন পিন নম্বর সেট করতে হবে। পিন নম্বর দেওয়ার পর বাটন ফোনের মাঝখানের বাটন ক্লিক করতে হবে। পিন নম্বরটা অবশ্যই কারো সাথে শেয়ার করবেন না।
  • এরপর আপনাকে পুনরায় পিন নম্বর দিতে বলবে কনফার্ম হওয়ার জন্য। পুনরায় আবার আগের গোপন পিন নম্বর টি দিয়ে মাঝখানে বাটন ক্লিক করে কনফার্ম করুন।
  • এরপর সিম কোম্পানি আপনার জাতীয় পরিচয় পত্র অ্যাক্সেস নগদকে দিয়ে থাকবে। একটি মেসেজ পাঠাবে। আপনার মোবাইলে এবার একাউন্ট খোলার একটি মেসেজ আসবে।
  • পিন নম্বরটি পুনরায় সেন্ড করে দিবেন আপনার নগদ একাউন্ট খোলা সম্পূর্ণ হয়ে যাবে।
  • এভাবে আপনার বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলা হয়ে যাবে।
তাহলে আপনারা জানতে পারলেন বাটন মোবাইল ব্যবহার করে নগদ একাউন্ট খোলার নিয়ম।

নগদ একাউন্ট দেখার নিয়ম

আপনার সিমে নগদ একাউন্ট খোলা আছে কিনা তা আপনারা অতি সহজে দেখতে পারবেন। আপনার যদি নগদ একাউন্ট খোলা থাকে সেটি কিভাবে দেখবেন তার দুটি পদ্ধতি রয়েছে। প্রথমটি হল নগদ অ্যাপ ব্যবহার করে দেখা। দ্বিতীয়টি হল কোড ডায়াল এর মাধ্যমে নগদ একাউন্ট দেখা। নিম্নে নগদ  একাউন্ট দেখার নিয়ম দেওয়া হল।
  • আপনি যদি বাটন মোবাইল ফোন ব্যবহার করে নগদ একাউন্ট দেখতে চান তাহলে বাটন মোবাইলে ডায়াল প্যাডে *167# কোডটি লিখে ডায়াল করুন।
  • আর যাদের স্মার্টফোন রয়েছে তারা অতি সহজে নগদ অ্যাপ google প্লে স্টোর থেকে ইন্সটল করে লগইন করে নগদ একাউন্ট দেখতে পারবেন।

নগদ একাউন্ট খুলতে কি কি লাগে?

বর্তমানে সকলেই স্মার্টফোন ব্যবহার করে নগদ অ্যাপ দিয়ে অতি সহজে নগদ একাউন্ট খুলতে পারে। তবে যারা বাটন মোবাইল ব্যবহার করেন নগদ অ্যাকাউন্ট খুলতে পারেন না তারা নগদ কাস্টমার কেয়ারে কিছু ডকুমেন্ট নিয়ে গিয়ে নগদ একাউন্ট খুলতে পারবেন। নগদ একাউন্ট খুলতে কি কি লাগে তা নিচে দেয়া হলোঃ
  • যে নাম্বার দিয়ে নগদ খুলবেন সেই নম্বর সহ মোবাইল ফোন নিয়ে যাবেন।
  • আপনার ভোটার আইডি কার্ড অর্থাৎ জাতীয় পরিচয় পত্র কপি নিয়ে যাবেন।
  • এছাড়া নিজের দুই কপি ছবি নিয়ে যেতে পারেন। তবে জানা গেছে বর্তমানে ছবির প্রয়োজন হয় না।
  • যার অ্যাকাউন্ট খোলা হবে তাকে অবশ্যই কাস্টমার কেয়ারে উপস্থিত থাকতে হবে।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

নগদের কাস্টমার কেয়ার নাম্বার রয়েছে। আপনারা যদি নগদ একাউন্টে কোন সমস্যায় পড়েন তাহলে নগদ কাস্টমার কেয়ার কল করে সমস্যার সমাধান করতে পারবেন। এর জন্য জানতে হবে নগদ কাস্টমার কেয়ার নাম্বার।

নগদ কাস্টমার কেয়ার নাম্বারঃ ১৬১৬৭ বা 096 096 16167
নগর ওয়েবসাইটঃ https://nagad.com.bd
নগদ ইমেইলঃ info@nagad.com.bd

আমাদের শেষ কথা

আশাকরসি আপনারা বাটন মোবাইল ব্যবহার করে নগদ একাউন্ট খোলার নিয়মসহ বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম জানতে পারলেন।আপনারা যারা বাটন মোবাইল ব্যাবহার করেন তারা আজকের পোস্টটি পড়ে বাটন মোবাইল নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন। কারণ নগদ একাউন্ট খোলা খুবই সহজ। যা আপনারা এখন পর্যন্ত দেখে এসেছেন।আরো এমন খবর পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url